Breaking News

বাংলাদেশে নির্মিত হচ্ছে ১১৩ তলা ভবন

পূর্বাচল সেন্ট্রাল বিজনেজ ডিস্ট্রিক নামে রাজউকের আইকনিক টাওয়ার করবার কাজটি দরপত্রের মাধ্যমে সিকদার গ্রুপ ও জাপানের কাজিমা কর্পরেশন যৌথভাবে নির্বাচিত হয়।
সিবিডিতে নির্মিতব্য যে আইকনিক টাওয়ার হতে যাচ্ছে সেখানে নির্মাণ করা হবে বঙ্গবন্ধু’র নেতৃত্বে আমাদের ভাষা আন্দোলনের স্মৃতিতে ৫২ তলা ভবন, মহান মুক্তিযুদ্ধের স্মৃতিতে গড়ে তোলা হচ্ছে ৭১ তলা ভবন, মাননীয় প্রধানমন্ত্রী’র শেখ হাসিনা’র লিগ্যাসি স্মরণে ৯৬ তলায় মিউজিয়াম সহ গড়ে উঠবে দেশের বৃহত্তম ১১১ তলা ভবন। আইকনিক এই তিনটি ভবনের পাশাপাশি এখানে গড়ে উঠবে ৪০ তলার আরও ৪৯টি ভবন। প্রায় ৯৬ হাজার কোটি টাকা ব্যায়ের এই প্রকল্পের ইতিমধ্যেই প্রায় ৬০ হাজার কোটি টাকার বিদেশী বিনিয়োগের সংস্থান করা হয়েছে।
এই প্রকল্পের বাইরেও দেশের প্রথম পর্যটকদের জন্য দ্বীপ কক্সবাজার জেলার সাবরাঙ-এ ১০০ একর জায়গার ওপর শিকদার গ্রুপ গড়ে তুলবে বিনোদন পার্ক।
এইসব প্রকল্পে বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করতেই দুবাই এবং ম্যানিলাতে এবার সিকদার গ্রুপের এমডি রণ হক সিকদারের নেতৃত্বে বিনিয়োগ সভা অনুষ্ঠিত হয়। দুবাই-এ মান্যবর শেখ আহমেদ বিন রশিদ আল নুয়াইমি এবং ক্রাউন প্রিন্স মান্যবর শেখ রশিদ বিন আহমেদ বিন রশিদ আল নুয়াইমি সিবিডি প্রকল্পে বিনিয়োগের আশ্বাস দেন।
প্রায় রাজকীয় সম্মানেই দুই দেশে আমাদের উষ্ণ আতিথিয়তা প্রদান করা হয়। পুলিশি নিরাপত্তায় বুলেটপ্রুফ গাড়িতে ম্যানিলাতে মান্যবর Chavit Singson আমাদের যেভাবে এয়ারপোর্ট থেকে বরন করলেন এবং আতিথিয়তা করলেন তা সত্যিই অভাবনীয়! Chavit এর গ্রুপ, সিকদার গ্রুপের সাথে সাবরাঙ-এ পর্যটক দ্বীপে অংশীদার হতে চায়।
Naimuzzaman Mukta স্যারের ফেসবুক ওয়াল থেকে।

No comments