Breaking News

সাইকেল চালিয়েই দুই উপজেলার প্রায় চার শতাধিক শিক্ষার্থী পাঠগ্রহণ করেন এক প্রতিষ্ঠানে

রংপুর জেলাধীন পীরগঞ্জ উপজেলার ১১নং পাঁচগাছি ইউনিয়নের প্রানকেন্দ্রে অবস্থিত "ব্রাইট স্টার কিন্ডার গার্টেন এন্ড স্কুল"।
প্রতিষ্ঠানটির সুনাম শুধুমাত্র পীরগঞ্জ উপজেলাতেই বিদ্যমান নয়। পীরগঞ্জকে ছাড়িয়ে প্রতিষ্ঠানটি সুনাম ছড়িয়েছে পার্শ্ববর্তী মিঠাপুকুর উপজেলাতেও।
দুই উপজেলার প্রায় চার শতাধিক শিক্ষার্থী সাইকেল চালিয়েই পাঠগ্রহণ করেন এই প্রতিষ্ঠানে।আরোও দূরবর্তী শিক্ষার্থীদের নিয়ে প্রতিষ্ঠানটির পরিচালক জনাব মো:আতোয়ার হোসেন ছাত্রছাত্রীদের কস্ট লাঘব করার জন্য ব্যবস্থা করেছেন নিজস্ব স্কুল পরিবহন।
বিদ্যালয়টিতে মোট শিক্ষার্থীর সংখ্যা প্রায় ছয়শত ছিয়াশিজন। শ্রেনী সংখ্যা রয়েছে শাখা ভিত্তিক ১৯ টি। বিদ্যালয়ে মোট শিক্ষক ও কর্মচারীর সংখ্যা প্রায় ৩২ জন।
সকল শিক্ষক ও কর্মচারীবৃন্দ অভিজ্ঞতা সম্পন্ন। তারা তাদের নিজের সবটুকু জ্ঞান দিয়েই পাঠদান করানোর চেষ্টা করেন।
মিঠাপুকুর ও পীরগঞ্জ উপজেলা মিলিয়ে এলাকায় শিক্ষাক্ষেত্রে বিশিষ্ট অবদান রাখার জন্য প্রতিষ্ঠানটির পরিচালক একাধীক সম্মাননা পুরস্কার লাভ করেন।
প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা লঘ্ন থেকেই শিক্ষার ফলাফল আশা অনুযায়ী অনেক বেশী ।
২০১৮ সালের বিদ্যালয়টির ফলাফল,
পিইসি পরীক্ষায় অংশগ্রহণ করেন মোট ৩২ জন শিক্ষার্থী। এদের মধ্যে জিপিএ ৫ পেয়েছেন ২৯ জন এবং (ট্যানেলপুল ও সাধারণ) বৃত্তি পেয়েছেন ১৩জন।
জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন মোট শিক্ষার্থীর সংখ্যা ৩৩জন। এতে জিপিএ ৫পেয়েছেন ১৩ জন এবং(ট্যানেলপুল ও সাধারণ) বৃত্তি পেয়েছেন ১০ জন।
২০১৯ সালের বিদ্যালয়টির ফলাফল :
পিইসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন মোট ৪৪জন শিক্ষার্থী। তাদের মধ্যে জিপিএ ৫পেয়েছেন ৪৩ জন এবং (ট্যানেলপুল ও সাধারণ) বৃত্তি পেয়েছেন ১৩ জন।
জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন মোট ৪৫ জন শিক্ষার্থী। তাদের মধ্যে জিপিএ ৫ পেয়েছেন ২৭ জন এবং বৃত্তি অপেক্ষেয়মান।
২০২০ সালের প্রথম এই প্রতিষ্ঠানটির এসএসসি পরীক্ষা দেয়ার সুযোগ লাভ করে।
শুরুতেই এসএসসি পরীক্ষার্থীর সংখ্যা ১৮ জন এবং ফলাফল অপেক্ষয়মান। আশা করা যাচ্ছে পূর্বের ন্যায় এবারেও তাদের ফলাফল অনেক ভালো হবে।
বিদ্যালয়টির পরিচালক জনাব মো:আতোয়ার হোসেন আমাদের বলেন, "শিক্ষার্থীদের পড়াশুনার জন্য সকল প্রকার সুযোগ সুবিধা দিতে তিনি সদা প্রস্তুত। তিনি শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি বিনোদনের জন্যও বিভিন্ন ধরনের নতুন নতুন উদ্যোগ গ্রহণ করেছেন। তিনি সকল শিক্ষার্থীদের পড়াশুনার বিষয়ে যথেষ্ট সচেতন। প্রতিষ্ঠানটি যেকোনো ধরনের সমস্যার মুখে পরলে তিনি তা সমাধান করার জন্য সদা প্রস্তুত। তিনি সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন যেনো প্রতিষ্ঠানটি সঠিকভাবে পরিচালনা করতে পারেন।
লিখেছেনঃ হুমায়ুন কবীর

No comments