Breaking News

রংপুরে সিভিল সার্জনদের হেল্পডেস্ক খোলার নির্দেশনা

গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের আট জেলায় নতুন করে ৪২ জন সহ মোট ১১০ জন হোম কোয়ারেন্টাইনে আছেন বলে নিশ্চিত করেছেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আমিন আহমেদ খান।
রংপুর বিভাগে এখন পর্যন্ত কারো শরীরে করোনা ভাইরাস শনাক্ত না হলেও সিভিল সার্জনদের হেল্পডেস্ক খোলার নির্দেশনা দিয়ে চিঠি দিয়েছে স্বাস্থ্য বিভাগ। 
ডা. আমিন করোনা পরিস্থিতি নিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হবার পাশাপাশি নিয়ম-কানুন মেনে চলার পরামর্শ দেন। সর্দি, কাশি বা জ্বর হলে নিকটস্থ স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসকের পরামর্শ নেয়ার আহবান জানান তিনি। 
এদিকে বুধবার (১৮ মার্চ) দুপুরে করোনা ভাইরাসের বিস্তার ঠেকানোর পাশপাশি জনসচেতনা বৃদ্ধির জন্য প্রতিটি জেলায় সিভিল সার্জনের কার্যালয়ে হেল্পডেস্ক খোলার জন্য নির্দেশ দেন ডা. আমিন। 
তিনি বলেন, করোনা ভাইরাসের লক্ষণ ছাড়াও স্বাস্থ্যগত কোন সমস্যা দেখা দিলে সাধারণ মানুষ এসব হেল্পডেস্কে ফোন করে তাৎক্ষণিক পরামর্শ নিতে পারবেন। 
স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. আমিন বলেন, মসজিদগুলোতে আযানের আগে যাতে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতামুলক কথা বলা হয় সে ব্যাপারে তারা ইসলামী ফাউন্ডেশনের সাথে কথা বলেছেন। 

তিনি বলেন, স্বাস্থ্য বিভাগের পাশাপাশি সরকারের সকল দফতর ও বেসরকারী প্রতিষ্ঠানের সবাই এগিয়ে আসলে করোনা পরিস্থিতি মোকাবেলায় বেগ পেতে হবে না। [সূত্রঃ সময় নিউজ]

No comments