Breaking News

ব্রাইট স্টার কিন্ডারগার্টেন এন্ড স্কুলের আয়োজনে খাদ্য সামগ্রী বিতরন ও জীবাণুনাশক ঔষধ ছিটানো কার্যক্রম সম্পন্ন :


করোনা ভাইরাসের কাছে বিশ্ব আজ অসহায়।পুরো বিশ্ব আজ গৃহবন্দি এই ভাইরাসের কাছে। এর ফলে পুরো বিশ্বের অর্থনীতি আজ হুমকির মুখে।
করোনা ভাইরাসের পরিচয়ঃ
করোনা ল্যাটিন শব্দ। এর অর্থ- পুষ্পমুকুট বা মুকুটাকৃতির পুষ্প। আকারে সর্বক্ষুদ্র বালুকণার এক হাজার ভাগের এক ভাগ। দেখা যায় অণুবীক্ষণ যন্ত্র দ্বারা। এটি একটি ভাইরাস (রোগজীবানু)। বিগত দুই দশকে নানা বৈশিষ্ট্যে পৃথিবীতে সনাক্তকৃত এবং দেহের জন্য অতোটা মারাত্নক ছিল না।
এবারে ০৮ই ডিসেম্বর ২০১৯ এ চীনের উহানে করোনার সংক্রমণ পাওয়া গেল। পূর্বতন চিকিৎসা কাজ করছিল না। পরীক্ষা চললো ও অনুভব করা এটা করোনার গঠনেই নতুন ও মারাত্নক ভাইরাস। এটার নাম দেয়া হলো Novel (অভিনব) Corona Virus, যার প্রকৃত প্রতিষেধক ও চিকিৎসা জানা নেই কারো। ইউরোপ গবেষণা করলো- তাদর স্টাইলে এর নাম দিল- Covid-19 (Corona Virus Disease-19)।
তিন মাসেই এই অভিনব করোনা বিশ্বকে নাস্তানাবুদ করে ফেলেছে।যার ফলে ভয়ার্ত মৃত্যু মিছিল এবং অভূতপূর্ব বিছিন্নতা ও ভয়ানক একাকিত্ব। করোনা সারা বিশ্বের মানুষ কে ঘরে তুলেছে ।
এমতাবস্থায় পীরগঞ্জ উপজেলার পাঁচগাছি ইউনিয়নের একটি শিক্ষা প্রতিষ্ঠান "ব্রাইট স্টার কিন্ডারগার্টেন এন্ড স্কুল" অসহায় মানুষ ও ভারসাম্যহীন পরিবেশের পাশে দাঁড়ায়।
প্রতিষ্ঠানটির পরিচালক জনাব মোহাম্মদ আতোয়ার হোসেন তার নিজ উদ্যোগে এই কর্মসূচি পালন করেন। তার এই কাজে তাকে প্রতিষ্ঠানটির সাবেক শিক্ষার্থীবৃন্দ সহযোগীতা করেন।
গত ০১-০৪-২০২০ ইং সকাল থেকে তারা পীরগঞ্জ ও মিঠাপুকুর উপজেলার বেশ কিছু ইউনিয়নের (জাহাঙ্গীরাবাদ হাট,একতার বাজার, কদমতলা বাজার,জনতার বাজার, বাবুর স্টান্ড,বটতলী বাজার,আনন্দ বাজার, আকন্দ বাজার, বৈরাতীহাট, ভগবতীপুর, চারকদম)সহ বিভিন্ন স্থানে জীবাণুনাশক ঔষধ প্রয়োগ করেন।
ঔষধ ছিটানো কার্যক্রম শেষে নিজস্ব প্রতিষ্ঠানের অর্থায়নে ১২০ টি গরীব ও অসহায় পরিবারের মাঝে (দুইশত টাকা মূল্যের) বিনামূল্যে খাবার সামগ্রী বিতরন করা হয়।
প্রতিষ্ঠানের পরিচালক জনাব মোহাম্মদ আতোয়ার হোসেন বলেন,এই করোনা মহামারীতে আপনারা সবাই ঘরে থাকুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন। তিনি এই দূর্যোগে এলাকার সচেতন মানুষদের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান।

No comments