Breaking News

এসএসসি রেজাল্ট ২০২০ জানার উপায় – এসএসসি ও সমমান ফলাফল 2020

শিক্ষাপ্রতিষ্ঠান, অনলাইন ও মোবাইল এএমএস পোর্টালে এসএসসি রেজাল্ট ২০২০ প্রকাশ করা হলে এখানে দেয়া নিয়ম অনুযায়ী জানতে পারবেন।

এসএসসি ২০২০ গুরুত্বপূর্ণ তারিখসমূহ

  • এসএসসি পরীক্ষা শুরু তারিখঃ ফেব্রুয়ারি ৩, ২০২০
  • এসএসসি পরীক্ষা সমাপ্তির তারিখ: ফেব্রুয়ারি ২৭ ২০২০

এক নজরে এসএসসি ২০২০

  • এসএসসি পরীক্ষার্থীঃ ১৭,০০,১০২
  • মাদ্রাসা এবং ভোকেশনাল পরীক্ষার্থী ৪,৩৫.২৩১
  • মোট পরীক্ষার হলঃ ৩৪৯৭
  • মোট পরীক্ষার্থীঃ ২১,৩৫,৩৩৩

এসএসসি ২০২০ রেজাল্ট প্রকাশের তারিখ

আশা করা যাচ্ছে যে মে মাসের প্রথম কিংবা দ্বিতীয় সপ্তাহের মধ্যে ২০২০ সালের এসএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হবে। তবে যে হারে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে, ধারণা করা হচ্ছে যে পিছিয়ে যেতে পারে ফলাফল প্রকাশের তারিখ। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার দুই সপ্তাহের মধ্যেই প্রকাশ করা হবে ২০২০ সালের এসএসসি পরীক্ষার ফলাফল।

এসএসসি রেজাল্ট ২০২০ জানুন এখানে

আশা করা যায় রেজাল্ট প্রকাশের দিন দুপুর ১২টা থেকে ইন্টারনেটে এখান থেকে ২০২০ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল জানা যাবে।
শিক্ষাবোর্ডের এই এসএসসি রেজাল্ট ২০২০ সঙ্ক্রান্ত অফিসিয়াল ওয়েবসাইট ওভারলোড হলে এটি ভিজিট করতে সমস্যা হতে পারে। অর্থাৎ এখান থেকে ফল জানতে কিছুটা সময় লাগতে পারে।

দিনাজপুর বোর্ড এসএসসি রেজাল্ট ২০২০ জানুন এখানে

দ্রুত ও সহজে মোবাইলে এসএমএসের মাধ্যমে এসএসসি রেজাল্ট ২০২০ জানতে পারেন। এজন্য SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (ঢাকা বোর্ডের জন্য DIN ) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2020 ) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।
উদাহরণঃ SSC DIN 123456 2020

No comments