Breaking News

‘এটাই ডিজিটাল বাংলাদেশ’

এটাই হলো আমাদের ডিজিটাল বাংলাদেশ। হাতে হাতে টাকা নিতে হবে না। কারো কাছে যেতে হবে না। ধর্ণা দিতে হবে না। সবার কাছে টাকা হেঁটে পৌছে যাবে। মানে মোবাইল ফোনের মাধ্যমে। ডিজিটাল পদ্ধতিতে পৌঁছে যাবে।
বৃহস্পতিবার (১৪ মে) ঈদের আগেই নিম্ন আয়ের অসহায় ৫০ লাখ পরিবারের মোবাইলে ঈদ-বোনাস প্রদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসময়ে ট্যাব থেকে অ্যাপের মাধ্যমে
স্নাতক ও সমমান পর্যায়ের ২০১৯ সালের শিক্ষার্থীদের উপবৃত্তি ও টিউশন ফি বিতরণ সেবাও মোবাইল ফিনান্সিয়াল পদ্ধতিতে উদ্বোধন করেন তিনি।
এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কেউ যেন বঞ্চিত না হয়, সবাই যেনো সুবিধা পায় এ জন্যই এ উদ্যোগ নেয়া হয়েছে।মুজিববর্ষ পালন না করে যেখানে যে টাকা ছিলো তা একজায়গায় করে এই সহায়তার চেষ্টা করছি।
তিনি বলেন, মোবাইল অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা এবং যারা করোনার কারণে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্তদের সহায়তা একইসঙ্গে বাটন টিপে আমি উদ্বোধন করলাম। এতে শিক্ষার্থীরাও তাদের বৃত্তির টাকা পেয়ে যাচ্ছে। করোনার কারণে যাদের আর্থিক সহায়তা দিচ্ছি সেটাও চলে যাচ্ছে। দুটোই একসঙ্গে উদ্বোধন হলো। একসঙ্গে টাকা চলে গেলো। এটাই হলো আমাদের ডিজিটাল বাংলাদেশ। হাতে হাতে টাকা নিতে হবে না। কারো কাছে যেতে হবে না। ধর্ণা দিতে হবে না। সবার কাছে টাকা হেঁটে পৌছে যাবে। মানে মোবাইল ফোনের মাধ্যমে। ডিজিটাল পদ্ধতিতে পৌঁছে যাবে।
নগদ, বিকাশ, রকেট, এবং শিউরক্যাশ এর মাধ্যমে এই সেবার উদ্বোধন করা হয়।

No comments