Breaking News

বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ ( ৯৬ তম ব্যাচে সিপাহী জিডি-এইচএসসি পাশে )

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) একটি সুশৃঙ্খল, সাহসী এবং কিংবদন্তি বাহিনী। বাংলাদেশ সীমান্তের সুরক্ষা, সন্ত্রাস বিরোধী এবং মাদকদ্রব্যের বিরুদ্ধে অপারেশন, নারী ও শিশু পাচার প্রতিরোধ, সকল সীমান্তে অপরাধ ও অভ্যন্তরীণ নিরাপত্তা রোধে বিজিবিকে “সীমান্তের সর্বদা সচেতন সচেতন” হিসাবে পরিচিত করা হয়। বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম। তিনি গত ২৮ মার্চ ২০১৮ তারিখে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক হিসেবে যোগদান করেছেন।
২৫ শে ফেব্রুয়ারী ও ২৬ শে ফেব্রুয়ারী, পিলখানায় বাহিনীর সদরদপ্তরে একটি নৃশংস হত্যাকান্ডের ঘটনায় ৫৭ জন মেধাবী সেনা কর্মকর্তাসহ মোট ৭৪ জনকে করা হয়।  ০৮ ডিসেম্বর ২০১০ তারিখে সংসদ অধিবেশনে ‘বর্ডার গার্ড বাংলাদেশ অ্যাক্ট, ২০১০’ পাশ করার পর, এটি একই বছরের ২০ ডিসেম্বর থেকে কার্যকর হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে পতাকা উত্থাপিত এবং ২৩ জানুয়ারি ২০১০ তারিখে ‘বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’ হিসাবে চালু করার জন্য নির্দেশনা দেন।
বিজিবির সিপাহী ( জিডি ) পদের  জন্য যোগ্যতাঃ 
  • প্রার্থীদের অবশ্যই এসএসসি এবং এইচএসসি তে যথাক্রমে জিপিএ  ৩.০০ এবং ২.৫০ ফলাফল থাকতে হবে।
  • আবেদনকারীর বয়স ০৩ জানুয়ারি ২০২১ এ ১৮-২৩ বছরের মধ্যে হতে হবে।
  • পুরুষ প্রার্থীর উচ্চতা ০৫ ফুট ০৬ ইঞ্চি থাকতে হবে। মহিলা প্রার্থীর উচ্চতা ০৫ ফুট ০২ ইঞ্চি
  • পুরুষ প্রার্থীর ওজন ৪৯.৮৯ কেজি আর মহিলা প্রার্থীর ওজন ৪৭.১৭ কেজি হতে হবে।
  • অবিবাহিত হতে হবে।
  • জিডি সৈনিক জেলাভিত্তিক সীমিত কোটা থাকে। ফলে প্রার্থীদের অবশ্যই তার নিজস্ব জেলা থেকে আবেদন করতে হবে
  • আবেদনকারীদের অবশ্যই সাঁতার জানতে হবে
বেতন স্কেল ও সুবিধাঃ ৯,০০০-২১,৮০০/- এছাড়া সরকারি সকল সুযোগ সুবিধা।
আরো বিস্তারিত নিচের বিজ্ঞপ্তিতে দেখুন–
বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ বিজিবি নিয়োগ ৯৬ তম ব্যাচ

Source: Bangladesh Pratidin, 12 June 2020
Registration Deadline: 27 June 2020
কিভাবে মেসেজের মাধ্যমে আবেদন করেবেনঃ 
আপনার টেলিটক প্রিপেইড মোবাইল ফোনে যথেষ্ট পরিমাণ ব্যালেন্স রয়েছে কিনা নিশ্চিত করুন। তারপরে, মোবাইল মেসেজ অপশনে যান এবং নীচের এসএমএস ফরম্যাট টাইপ করুন।
BGB <স্পেস> এইচএসসি বোর্ড <স্পেস> এইচএসসি রোল <স্পেস> এইচএসসি পাসের বছর <স্পেস> এসএসসি বোর্ড <স্পেস> এসএসসি রোল <স্পেস> এসএসসি পাসের বছর <স্পেস>  জেলা কোড <স্পেস> উপজেলা নাম
উপরের ফরম্যাটে আপনার তথ্য টাইপ করার পরে, আপনার মেসেজটি 16222 নম্বরে প্রেরণ করুন ।
এই বার্তার পরে, আপনাকে ১৫০ টাকা আবেদনের জন্য চার্জ নেওয়া হবে এবং আপনার যোগাযোগ নম্বরে একটি নিশ্চিতকরণ বার্তা পাবেন যা দ্বিতীয় বার্তা ফরম্যাটে ব্যবহৃত হয়েছিল।
যদি কোনও আবেদনকারী এসএমএস সিস্টেমের সাথে কোনও সমস্যার মুখোমুখি হন তবে তারা এখন টেলিটক হেল্পলাইনে 121 এ যোগাযোগ করতে পারেন।

কোন মন্তব্য নেই