Breaking News

করোনাকালে সার্বিক সুরক্ষা ও জীবন-জীবিকা নির্বাহে উন্নয়ন কার্যক্রম ও জনবান্ধব পদক্ষেপ গ্রহণ করেছে সরকার -স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি


করোনাকালে সার্বিক সুরক্ষা ও জীবন-জীবিকা নির্বাহে উন্নয়ন কার্যক্রম ও জনবান্ধব পদক্ষেপ গ্রহণ করেছে সরকার
-স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি
মাজহারুল আলম মিলনঃ বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, করোনা ভাইরাস সংক্রমণজনিত এ সংকটকালীন সময়ে বিভিন্ন শ্রেণীপেশার মানুষের সার্বিক সুরক্ষা ও জীবন-জীবিকা নির্বাহের জন্য উন্নয়ন কার্যক্রম ও জনবান্ধব পদক্ষেপ গ্রহণ করেছে সরকার। এ সকল পদক্ষেপ প্রায় স্থবির হয়ে পড়া অর্থনীতির চাকা চলমান রাখতে অবদান রাখছে।
আজ রোববার পীরগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ অডিটোরিয়াম হলরুমে চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্পিকার সংসদ ভবনের বাসা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন। এ সময় স্পিকার 'চেক হস্তান্তন অনুষ্ঠান'-এর শুভ উদ্বোধন করেন। অনুষ্ঠানে ৮৫০টি মসজিদের অনুকূলে বিশ হাজার টাকা করে মোট এক কোটি সত্তর লক্ষ টাকার চেক, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ক্ষুদ্র নৃগোষ্ঠীর ২৫জন শিক্ষার্থীর প্রত্যেককে পঁচিশ হাজার টাকা করে মোট ছয় লক্ষ পঁচিশ হাজার টাকার চেক এবং ঢাকা-রংপুর ছয় লেন রাস্তার জন্য পীরগঞ্জ অংশের জমি অধিগ্রহণের ৮৭টি চেক বাবদ নয় কোটি ছাপ্পান্ন লক্ষ ছাব্বিশ হাজার নয়শত পঁচিশ টাকার চেক বিতরণ করা হয়। প্রয়াত ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহর ঐকান্তিক প্রচেষ্টায় ইমাম, মুয়াজ্জিন ও মসজিদের অনুকূলে সরকারি অনুদান বরাদ্দ সম্ভব হওয়ায় স্পিকার তাঁকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের জীবন জীবিকা সুরক্ষা করার ক্ষেত্রে প্রয়োজনীয় পদক্ষেপ, সংকট সময়ে মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের অস্বচ্ছলতা দূরীকরণের জন্য নগদ অর্থ সহায়তা ঘোষণা ও সরকারি অনুদান, বিভিন্ন প্রকার প্রণোদনা, স্বাস্থ্য বীমার ব্যবস্থাসহ নানাবিধ কার্যক্রম গ্রহণ করেছেন। সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠী, যেমন- কৃষিশ্রমিক, দিনমজুর, রিকশা ও ভ্যানচালক, পরিবহন শ্রমিক, ভিক্ষুক, প্রতিবন্ধী, পথশিশু, বিধবা নারী এবং হিজড়া সম্প্রদায়ের প্রতি বিশেষ নজর রাখাসহ ত্রাণ সহায়তা নিশ্চিত করার নির্দেশনা দিয়েছেন তিনি। ইতোমধ্যে পীরগঞ্জ উপজেলায়ও ওয়ার্ড ও ইউনিয়নভিত্তিক ব্যাপক ত্রাণ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী এ সকল কার্যক্রম অব্যাহত থাকবে।
এমন একটি উদ্যোগ গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে স্পিকার বলেন, ডিজিটাল বাংলাদেশের সুফলের কারণে আজ করোনাকালীন সংকটের মধ্যেও সাধারণ মানুষের জীবন-জীবকার সুবিধার্থে চেক বিতরণের কাজটি ভার্চুয়ালি করা সম্বভ হচ্ছে। বিভিন্ন স্থানে অবস্থান করে আমরা এই কার্যক্রম সফলভাবে সম্পন্ন করতে পারছি।
এতে জেলা প্রশাসক আসিব আহসান, পীরগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজিমুল ইসলাম শামিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান রাঙ্গাসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হন।

১০টি মন্তব্য:

  1. I’m not that much of a online reader to be honest but your blogs really nice, keep it up! I’ll go ahead and bookmark your website to come back later.

    উত্তরমুছুন
  2. Woah.. Excellent Blog! Thanks for providing good quality information you shared for free.
    와이즈토토
    프로토

    উত্তরমুছুন
  3. I think you made some good points in this blog. Keep working, great job! This post is good enough, easy to understand. Keep it up!

    উত্তরমুছুন
  4. I am waiting for your next valuable post. Keep on sharing many us support you! I have read this article; it is very informative. Great job you did

    উত্তরমুছুন
  5. Hello very nice article!! Excellent & Wonderful. I’ll bookmark this website. I am happy to find helpful info right here in the publish, great job.

    উত্তরমুছুন
  6. This is an awesome motivating article. I am practically satisfied with your great work.

    উত্তরমুছুন
  7. Very good site, it includes valuable Information here. Goodluck! Great article that you composed here, thanks to this blog.

    উত্তরমুছুন