Breaking News

কলকাতার চলচ্চিত্র উৎসবে প্রিভিউ কমিটির সদস্য সুপিন বর্মন


কলকাতার স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান বিজয়গড় জ্যোতিষ রায় কলেজ আয়োজিত প্রথম অঙ্কুর আন্তর্জাতিক যুব প্রামাণ্যচিত্র ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব ২০২০ এ প্রিভিউ কমিটির সদস্য হিসেবে নির্বাচিত বগুড়া তথা বাংলাদেশের উদীয়মান তরুণ চলচ্চিত্র নির্মাতা সুপিন বর্মন। 

বাংলাদেশ থেকে একমাত্র তিনিই আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসবে চলচ্চিত্র নির্বাচক কমিটির অন্যতম সদস্য নির্বাচিত হন। নির্মাতা সুপিন বর্মন জানান কলকাতার স্বনামধন্য বিজয়গড় জ্যোতিষ রায় কলেজের প্রথম আয়োজন এটি। 

এই কলেজে এক বছর মেয়াদী ফিল্ম স্টাডিজ ডিপ্লোমা কোর্স চালু রয়েছে। তাঁদের আয়োজনে প্রথম আন্তর্জাতিক এ উৎসবে সারাবিশ্বের প্রায় ৪ শতাধিক  চলচ্চিত্র জমা পড়ে। সেই জমাকৃত অসংখ্য ভাল চলচ্চিত্রের মধ্য থেকে সেরা চলচ্চিত্রগুলো নির্বাচন করা সত্যিই বড় নির্মম কাজ। এমন একটি গুরুত্বপূর্ণ  ও সম্মানজনক কাজের জন্য বাংলাদেশ থেকে আমাকে মনোনীত করার জন্য আমি অত্যান্ত আনন্দিত ও গর্বিত,সেজন্য তাঁদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। 

উৎসবে ৫ জন প্রিভিউ সদস্য ও ৩ জন জুরি সদস্য রাখা হয়।  নির্মাতা সুপিন বর্মন জানান বগুড়ায় থেকে চলচ্চিত্র নির্মাণ ও চলচ্চিত্র চর্চা করে দেশের বাহিরে এমন একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নির্বাচক কমিটির সদস্য হতে পারা সত্যিই গর্বের বিষয়। 

অফিসিয়াল তথ্যের মাধ্যমে জানা যায় যে,অঙ্কুর আন্তর্জাতিক যুব প্রামাণ্যচিত্র ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবটি আগামি ১৭ ও ১৮ অক্টোবর কলকাতায় অনুষ্ঠিত হবে,যেখানে ৯টি দেশের চলচ্চিত্র প্রদর্শিত হবে।  উল্ল্যেখ্য যে নির্মাতা সুপিন বর্মন এর আগে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র পোস্টমাস্টার নিয়ে নেপাল, নিউইয়র্ক  ও ভারতের বিভিন্ন  উৎসবে সফলতার সাথে অংশগ্রহণ করেন। 

এইবারই তিনি প্রথম কোন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রিভিউ কমিটির সদস্য হয়ে উৎসবে যোগ দিবেন। বর্তমানে তিনি তৌফিক হাসান ময়না রচিত বগুড়া থিয়েটার পরিবেশিত সফল মঞ্চনাটক দ্রোহ থেকে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ' দ্রোহ' নির্মাণ করছেন। 

কলকাতার আন্তর্জাতিক এই চলচ্চিত্র  উৎসবে প্রিভিউ কমিটির সম্মানিত সদস্য নির্বাচিত হওয়ায় বগুড়া কলেজ থিয়েটার, বগুড়া থিয়েটার, পুণ্ড্রনগর চলচ্চিত্র সংসদ, বগুড়া ইয়ূথ কয়্যার, কাহালু থিয়েটার,উচ্চারণ একাডেমী এবং বলাকা অপেরা বগুড়ার পক্ষ থেকে সুপিন বর্মনকে অভিনন্দন জানানো হয়।

No comments