Breaking News

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০


প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ  ২০২০ ।   প্রাথমিক শিক্ষা অধিদপ্তর  শূণ্যপদে  দেশের সকল সরকারি প্রাইমারি বিদ্যালয়ের সহকারি শিক্ষকদের নিয়োগের সার্কুলার 2020 প্রকাশিত হয়েছে । দেখে নিন প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ  বিজ্ঞপ্তি ২০২০ এর বিস্তারিত তথ্য  ।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

নিয়ােগ বিজ্ঞপ্তি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্বখাতভুক্ত “সহকারী শিক্ষক” এর শূন্যপদে এবং জাতীয়করণকৃত। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পিইডিপি-৪ এর আওতায় প্রাক-প্রাথমিক শ্রেণির জন্য রাজস্বখাতে সৃষ্ট “সহকারী শিক্ষক পদে জাতীয় বেতনস্কেল, ২০১৫-এর ১৩তম গ্রেডে অস্থায়ীভাবে নিয়ােগের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট থেকে (পার্বত্য তিন জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ব্যতীত) নিম্নে উল্লিখিত নিদের্শনা শর্ত অনুযায়ী দরখাস্ত আহবান করা যাচ্ছে।

প্রাইমারি  শিক্ষক  নিয়োগ  ২০২০

  • সহকারী শিক্ষক পদে পুরুষ ও নারী উভয়ের ক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা স্নাতক করা হয়েছে। কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা অনার্স অথবা সমমানের ডিগ্রি হতে হবে।
  • যদি ২০ শতাংশ কোটা পূরণ না হয়, তবে মেধার ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে।
প্রাইমারি নিয়োগ 2020 টাইমলাইন
নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ : ১৯ অক্টোবর ২০২০

আবেদন শুরুর তারিখ : ২৫ অক্টোবর ২০২০ (সকাল ১০:৩০ হতে)

আবেদনের শেষ তারিখ : ২৪ নভেম্বর ২০২০ (রাত ১১:৫৯)

পরিক্ষা পদ্ধতি : লিখিত (এমসিকিউ)

আবেদন ফি : সার্ভিস চার্জসহ ১১০ টাকা

আবেদন লিংক : dpe.teletalk.com.bd

  • প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা-   সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘সহকারী শিক্ষক’ নিয়োগের লিখিত (এমসিকিউ) পদ্ধতিতে গ্রহন করা হবে।
  • আবেদনের বয়সসীমা : ২৫ মার্চ ২০২০ তারিখে সর্বোচ্চ ৩০ বৎসর (মুক্তিযােদ্ধার দ্বিতীয় শ্রেণি বা সমমানের বেতনস্কেল, ২০১৫ অনুযায়ী) সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ সিজিপিএসহ স্নাতক বা স্নাতক বয়সসীমা ২৫ মার্চ ২০২০ তারিখে ৩২ বৎসর)
  • বেতনস্কেল:  ১১০০০- ২৬৫৯০ টাকা   গ্রেড-১৩)

প্রাথমিক নিয়োগ সার্কুলার

প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তিটি ছবি আকারে নিচে যুক্ত করা হল । নিয়োগ সম্পর্কিত সকল তথ্য এখান থেকৈ জানতে পারবেন।



সহকারি শিক্ষক পদে আবেদন  প্রক্রিয়া  ২০২০

http://dpe.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে অনলাইনে Application Form পূরণের নির্দেশনা পাওয়া যাবে। উক্ত নির্দেশনা অনুসরণপূর্বক অনলাইনে Application Form পূরণ করে Submit করা হলে ওয়েবসাইট হতে প্রার্থীর User IDসহ Unpaid স্ট্যাটাস সম্পন্ন Draft Applicant’s Copy তৈরি হবে যা প্রিন্ট করে আবেদনে প্রদত্ত তথ্য যাচাই করতে হবে।

আবেদন ফি জমা দানের পূর্বে Draft Applicant’s Copy একাধিকবার পড়ে প্রার্থী তার প্রদত্ত তথ্যের যথার্থতা সম্পর্কে নিশ্চিত হবেন। কোন ভুল পরিলক্ষিত হলে তার বিপরীতে আবেদন ফি জমা দেয়া যাবে না এবং এই বিজ্ঞপ্তির ৩নং অনুচ্ছেদ অনুসরণ করে নতুন করে Application Form সঠিক তথ্য দিয়ে পূরণপূর্বক নতুন User ID সংবলিত Unpaid স্ট্যাটাস সম্পন্ন Draft Applicant’s Copy প্রিন্ট নিয়ে পুনরায় প্রদত্ত তথ্য যাচাই করতে হবে। 

প্রাইমারি শিক্ষক নিয়োগের ফি প্রদান

অফেরতযােগ্য ১০০.০০ (একশত) টাকা আবেদন ফি এবং টেলিটকের সার্ভিস চার্জ ১০.০০ (দশ) টাকাসহ একত্রে মােট ১১০.০০ (একশত দশ) টাকা পরিশােধ করতে হবে। আবেদন ফি পরিশােধের পরে আবেদনে প্রদত্ত মােবাইল নম্বরে SMS-এর মাধ্যমে আবেদনকারীকে User ID-সহ একটি Password দেয়া হবে। এরপরে http://dpe.teletalk.com.bd ওয়েবসাইটের “Download Applicant’s Copy” ট্যাবে ক্লিক করে মােবাইলে প্রাপ্ত User ID ও Password Submit করে Paid স্ট্যাটাস সম্পন্ন Final Applicant’s Copy পাওয়া যাবে যা প্রিন্ট করে নিয়ােগ প্রক্রিয়ার শেষাবধি আবশ্যিকভাবে সংরক্ষণ করতে হবে।

সহকারি শিক্ষক নিয়োগ প্রবেশ পত্র ডাউনলোড

প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২০ এর প্রবেশপত্র ডাউনলোড করতে হলে আপনাকে  dpe.teletalk.com.bd এই ওয়েবসাইটে আপনার User ID ও Password ব্যবহার করে লগইন করতে হবে লগ ইন করার পর Download Admit Card আপশন থেকে প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারবেন ।

প্রাথমিক সহকারি  শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ রেজাল্ট

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২০ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে । ডিপিই এর ওয়েবসাইটের পাশাপাশি আমাদের ওয়েবসাইট থেকেও প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২০ দেখতে পারবেন ।





No comments