Breaking News

জেলা প্রশাসক-ময়মনসিংহ ''ডিজিটাল বাংলাদেশ'' পুরস্কারে মনোনীত


৪র্থ ডিজিটাল বাংলাদেশ পুরস্কারে মনোনীত হয়েছে ময়মনসিংহ জেলা প্রশাসক। জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান ১২ ডিসেম্বর ৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২০ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভিডিও বার্তায় মহামান্য রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ এর নিকট থেকে পুরস্কার গ্রহণ করবেন।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ ময়মনসিংহ জেলা প্রশাসন সরকারি পর্যায়ে কারিগরি খাতে প্রতিষ্ঠান শ্রেণিতে মনোনীত করা হয়েছে।

জেলা প্রশাসন ময়মনসিংহ গ্রাম এবং শহর এলাকায় পিছিয়ে পড়া, অনগ্রসর অংশ, বেকার, ভূমিহীন, অনাথ, দুস্থ, ভবঘুরে, নিরাশ্রয়, সামাজিক, বুদ্ধি এবং শারীরিক প্রতিবন্ধী ব্যক্তি, দরিদ্র, অসহায় রোগী, ঝুঁকিতে থাকা শিশুদের কল্যাণ ও উন্নয়নে বহুমাত্রিক সামাজিক নিরাপত্তা সেবা প্রদান করছে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের ডিজিটাল নৌকার সঙ্গে পাল তুলে জেলা প্রশাসন জনগণকে ডিজিটাল সেবা প্রদান করে চলেছে।

দ্রুততম সময়ে কাঙ্খিত মানের সেবা প্রদান ও পেপারলেস অফিস গড়ার প্রত্যয়ে ই-ফাইল (নথি) সিস্টেম, ই-নামজারী, ই-পর্চা প্রদানে জেলা প্রশাসনের কার্যালয় লাইভ কাজ করছে। প্রতি মাসেই এ কার্যালয়ে ই-ফাইল ব্যবহারে মাসে চাহিদা মোতাবেক পত্র জারি ও নথি ই-ফাইলে নিষ্পন্ন হয়ে থাকে। মুজিব বর্ষকে সামনে রেখে মাঠপর্যায়ে জনগণকে সামাজিক যোগাযোগমাধ্যমে দ্রুততম সময়ে সমস্যা সমাধানে উদ্ভাবনী কার্যক্রমের মাধ্যমে নাগরিক সেবা সহজীকরণে কার্যক্রম চলমান রয়েছে।

দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ অনলাইন আবেদন, শিশু নির্যাতন ও শিশু অধিকার সুরক্ষা হেল্প লাইন, প্রতিষ্ঠান ব্যবস্থাপনা সিস্টেম ইত্যাদি ডিজিটাল কার্যক্রম বাস্তবায়ন করছে জেলা প্রশাসন। [খবর: ্amadershomoy.com]

No comments