Breaking News

২০২১ সালের এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত পাঠ্যসূচি প্রকাশ


করোনাভাইরাস মহামারির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় চলতি বছরের এসএসসি পরীক্ষার্থীদের জন্য পরিমার্জিত নতুন পাঠ্যসূচি প্রকাশ করেছে সরকার। সোমবার (২৫ জানুয়ারি) পুনর্বিন্যাস করা এ পাঠ্যসূচি প্রকাশ করেছে ঢাকা শিক্ষা বোর্ড।


জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য এ পাঠ্যসূচি তৈরি করে। সংক্ষিপ্ত সিলেবাসের বিষয়ে সংশ্লিষ্টদের অবহিত করতে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের নির্দেশনা দেওয়া হয়েছে।


দেশে গত ৮ মার্চ করোনা রোগী শনাক্ত হওয়ার পর গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। কওমি মাদ্রাসা ছাড়া সব শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত ছুটি রয়েছে।


গত শনিবার (২৩ জানুয়ারি) আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি সম্পন্ন করতে প্রতিষ্ঠান প্রধানদের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর। এতে বলা হয়েছে যাতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আদেশ পাওয়া মাত্র শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া যায়।


প্রসঙ্গত, প্রতিবছর ফেব্রুয়ারির শুরুতে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। কিন্তু মহামারির কারণে এবার পরীক্ষার সময় পিছিয়ে যাচ্ছে।

২০২১ সালের এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত পাঠ্যসূচি দেখতে এখানে ক্লিক করুন

No comments