Breaking News

বাতিল করা হলো সদ্য প্রকাশিত এসএসসি’র সংক্ষিপ্ত সিলেবাস


বাতিল করা হলো সদ্য প্রকাশিত এসএসসি’র সংক্ষিপ্ত সিলেবাস: এনটিআরসিএ কর্তৃক ২৫ জানুয়ারি ২০২১ তারিখে প্রকাশিত এসএসসি ২০২১ এর জন্য নির্ধারিত সংক্ষিপ্ত সিলেবাস বাতিল করা হলো। অভিভাবক ও শিক্ষক মহলে আপত্তির কারণে এই সিলেবাস বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) বুধবার (২৭ জানুয়ারি) দুপুরে জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে মর্মে সময় টিভি অনলাইন পোর্টালে প্রকাশিত হয়।

আগামী বুধবার – বৃহস্পতিবারের মধ্যে ২৫ জানুয়ারি এসএসসি পরীক্ষার্থীদের জন্য প্রকাশিত সংক্ষিপ্ত পাঠ্যসূচী বাতিলে সিদ্ধান্ত নিয়েছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড।

চলতি বছর অর্থ্যাৎ ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য এনসিটিভি কর্তৃক নির্ধারিত সংক্ষিপ্ত পাঠ্যসূচী বা সংক্ষিপ্ত সিলেবাস নিয়ে বির্তক সৃষ্টি হয়েছে। অভিভাবক, শিক্ষার্থী ও শিক্ষক মহল থেকে প্রকাশিত এই সিলেবাস নিয়ে অভিযোগ ও আপত্তি জানানো হয়েছে।


এর কারনে এসএসসি পরীক্ষার্থীদের জন্য আলাদাভাবে ৩২টি বিষয়ের ৩০ দিনের সংক্ষিপ্ত সিলেবাস করে আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে প্রকাশের নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।


নতুনভাবে সংক্ষিপ্ত সিলেবাসের খসড়া তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাতে নির্দেশনা প্রদান করেছেন শিক্ষামন্ত্রী ড. দীপু মণি।


আজকের বৈঠকে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান প্রফেসর নারায়ণ চন্দ্র সাহাসহ এনসিটিবি কারিকুলামের সঙ্গে যুক্ত কর্মকর্তা ও শিক্ষকমন্ডলী।


জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তুক বোর্ড কর্তৃক নির্ধারিত এসএসসি ২০২১ এর জন্য নির্ধারিত নতুন সিলেবাস প্রকাশ হওয়া মাত্র পাঁচগাছী ইউডিসি ডট কম এর পাঠকদের জন্য দেওয়া হবে।


সঠিক সময়ে সবার আগে বিষয় ভিত্তিক সংক্ষিপ্ত সিলেবাস ডাউনলোড করার জন্য বাংলা পাঁচগাছী ইউডিসি ডট কম এর ফেসবুক পেইজটি লাইক ও ফলো করে রাখুন।

আপনার প্রতিষ্ঠানের যেকোন বিজ্ঞপ্তি, খবর, নোটিশ ও জাতীয় রাজনৈতিক বিষয়ে লেখা প্রকাশ করতে চাইলে আমাদের সাথে যোগাযোগ করুন

No comments