Breaking News

রংপুরের পীরগঞ্জে ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী পালিত


দেশবরেণ্য প্রয়াত পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী আজ জেলার পীরগঞ্জে পালিত হয়েছে। 

আজ সোমবার উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন এবং ড. এম এ ওয়াজেদ মিয়া ফাউন্ডেশন শ্রদ্ধা নিবেদন, ফতেহ পাঠ, জিয়ারত, স্মৃতিচারণ, মিলাদ ও দোয়া মাহফিলসহ দিনব্যাপি নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করে। 

সকালে জেলা ও উপজেলা প্রশাসন, জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, বিভিন্ন সামাজিক, পেশাজীবী সংগঠন ও সুশীল সমাজের নেতাগণ লালদীঘির ফতেহপুরে জয়সদনে প্রয়াত বিজ্ঞানীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানান। সকালে স্থানীয় সংসদ সদস্য জাতীয় সংসদের স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরীর পক্ষে- রংপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান ছায়াদত হোসেন বকুল, কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সভাপতি শফিয়ার রহমান, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের প্রো-ভিসি শরীফা সালোয়া ডিনা, রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক এম. রহমান শাহ, রংপুর জেলা পুলিশের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার মধু সুদন ও সহকারি পুলিশ সুপার ডি-সার্কেল কামরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠন, ড. ওয়াজেদ স্মৃতি সংসদ, এম,এ ওয়াজেদ ফাউন্ডেশন শ্রদ্ধাঞ্জলি জানান এবং ফতেহ পাঠ করে মোনাজাত করেন।

দুপুরে উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা প্রশাসনের উদ্যোগে স্মৃতিচারণ অনুষ্ঠিত হয়। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রাণী রায়ের সভাপতিত্বে ভার্সুয়ালি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী প্রধান অতিথি হিসেবে যোগ দেন। এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রাণী রায়, আওয়ামী লীগ নেতা শাহিদুল ইসলাম পিন্টু প্রমুখ বক্তৃতা করেন।

এদিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে গোপিনাথপুর অজিতননেছা হাফিজিয়া মাদ্রাসা ও রাবেয়া বসরী মহিলা মাদ্রাসায় মরহুমের রুহের মাগফেরাত কামনায় দোয়া পরিচালনায় পাশাপাশি শির্ক্ষাথীদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। [খবর: বাসস]

No comments